সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
কালিগঞ্জে প্রকাশ্য দিবালোকে অন্যের জমি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

কালিগঞ্জে প্রকাশ্য দিবালোকে অন্যের জমি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

ভ্রাম্যমান প্রতিনিধি কালিগঞ্জঃ

মন্দিরের যাওয়ার রাস্তার নাম ভাঙ্গিয়ে বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে খুলনা বিভাগীয় কমিশনার এর অফিসের এক মহিলা কমিশনারের প্রভাব খাটিয়ে শত শত লোকের সামনে ফিল্মি স্টাইলে প্রকাশ্যে দিবালোকে সহদেব বাহিনীর নারী, পুরুষ সন্ত্রাসী বাহিনীর সদস্যদের বিরুদ্ধে শত বছরের দখলীয় জমির ঘেরা কাটা, মারপিট, লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

এর আগেও গত ১৪ অক্টোবর ওই প্রভাবশালী মহিলা কমিশনারের প্রভাবে তৎকালীন তহাসিলদার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে জমির ঘেরা কেটে দেওয়ার অভিযোগ রয়েছে।

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার ১৭ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেতুলিয়া গ্রামে। এ ব্যাপারে ভুক্তভোগী ভূমি মালিক হিমাদ্রি সরকার পুলিশি সহায়তা পাওয়ার জন্য ৯৯৯ নং এ ফোন করেও কোন প্রতিকার পায়নি। উপায়ান্তর না পেয়ে শুক্রবার সন্ধ্যায় থানায় একটি এজাহার দায়ের করে।

থানা সূত্রে এবং তেতুলিয়া গ্রামের গোবিন্দ ঘোষ, সাবেক ইউপি সদস্য বাবলু, সালাম, রহিম, গৌতম সহ একাধিক ব্যক্তি সাংবাদিকদের জানায় উপজেলার তেতুলিয়া গ্রামের মৃত বলাই চন্দ্র সরকারের ছেলে ভূমি মালিক হিমাদ্রি সরকার এর রেকর্ডীয় জমিতে শুক্রবার সকাল থেকে পূর্ব পরিকল্পিতভাবে একই গ্রামের বিষ্ণু সরকারের পুত্র সহদেব সরকারের নেতৃত্বে ১০/১২ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে মহিলাদের ঢাল হিসাবে ব্যবহার করে বেলা সাড়ে ১১টা হতে মঙ্গল সরকারের পুত্র কিরণ সরকার, বৃন্দাবনের পুত্র শ্রী কুমার সরকার, শ্রীরাম সরকারের পুত্র মোহন সরকার, নয়ন সরকার, গোকুলের স্ত্রী ময়না রানী সরকার, শ্রী কুমারের স্ত্রী গঙ্গা রানী সরকার, সহদেবের স্ত্রী রত্না রানী সরকার, শ্রীধর এর স্ত্রী রেখা রানী এবং ভদ্র সরকারের স্ত্রী তু রানী সরকার হাতে দা, শাবল, লাঠি সোটা নিয়ে ঘন্টা ব্যাপী অতর্কিত জমির ঘেরা কাটা, মারপিট, লুটপাট শুরু করে। ওই সময় ভূমি মালিক হিমাদ্রি তার স্ত্রী ও ও কলেজ পড়ুয়া পুত্রকে নিয়ে বাধা দিতে আসলে তাদেরকে বেধড়ক পিটিয়ে আহত করে।

বিষয়টি নিয়ে এর আগেও তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় চেয়ারম্যান এনামুল হোসেন ছোট ঘটনা স্থল পরিদর্শন করলেও কোন প্রতিকার পায়নি।

ভুক্তভোগীরা সাংবাদিকদের আরো জানান তেতুলিয়া মৌজার এস, এ সাবেক ১৭৪ আর, এস ৪৬১ ও সি, এস ১০০ নং খতিয়ানের ৩৫৩, ৩৫৪ দাগের অর্পিত ২৪ শতক সহ ১৬৫৭ নং খতিয়ানের ৩৫৩ দাগে ৩৯ শতক মিলে মোট ৬৩ শতক জমিতে ভূমি মালিক হিমাদ্রি সরকার শত বছরের আগে থেকে বংশানুক্রমে বসবাস করে আসছে। এরমধ্যে ২৪ শতক জমি ৬৭৭২৩ /২০২১-২২ সালে নামজারি কেসে ১/১খতিয়ান হতে আর, এস ৩৫৩ দাগের ৫শতক এবং ৩৫৪ দাগ ১৯শতক মোট ২২৬ খতিয়ানে মোট ২৪ শতক জমি রেকর্ড হয়। বাকি ৩৫৩ দাগ হতে ৩৯শতক জমি পৃথকভাবে ১৬৫৭ নং আর, এস খতিয়ানে ভূমি মালিক হিমাদ্রি আপোষ চিহ্নিত মতে ভোগ দখল, বসবাস করে আসছে। স্থানীয় মহল্লায় মন্দিরে যাওয়ার পৃথক পথ থাকলেও হিমাদ্রিকে শায়েস্তা করতে তেতুলিয়া গ্রামের নিমাই সরকারের কন্যা ভূপালী সরকার বর্তমানে খুলনার বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সি, এ সহকারি কমিশনার হিসাবে কর্মরত আছে। তার প্রভাবে গত দুর্গাপূজার ছুটিতে বাড়িতে আসলে সহদেব সরকারকে ব্যবহার করে মন্দিরের পদ দাবি করে হিমাদ্রির এর নামজারি কেস বাতিল করে দেয়। উক্ত নাম জারি কেস বাতিলের বিরুদ্ধে হিমাদ্রি সরকার সাতক্ষীরার বিজ্ঞ আদালতে মামলা দায়ের করে।

বর্তমান আদালতের রায় এ নামজারি বহাল থাকলেও বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে সহদেব বাহিনী তান্ডব চালিয়ে গেলেও দেখার কেউ নাই। বিষয়টি জেলা পুলিশ সুপার মহোদয়ের আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড